ফরেক্সে কেন ট্রেড করবেন?

0
21

Trading Advantages- আমরা সবাই কম বেশী জানি, ফরেক্স ট্রেডিং এ অনেক বেশী পরিমাণ ঝুঁকি থাকে। অর্থাৎ এই মার্কেটে বিনিয়োগকৃত অর্থের পরিমাণ লস হবার আশংকাও অনেক বেশী পরিমাণ থাকে। তাহলে এখন নিশ্চয় মনে প্রশ্ন জাগছে “তাহলে ফরেক্স সম্পর্কে জানার আগ্রহ কেন বেশী থাকে মানুষের মধ্যে?” উত্তরটা, আপনার জন্য রেখে দিলাম।

শুধু এতটুকুই বলি, ঝুঁকি থাকা সত্তেও যেহেতু সবাই এই ট্রেডিং এর প্রতি আগ্রহী থাকে তার অর্থ হচ্ছে, অবশ্যই এই ট্রেডিং এর কিছু না কিছু বিশেষ ধরনের সুবিধা রয়েছে! তাই নয় কি? আজকের আর্টিকেলের বিষয় হচ্ছে, এই বিশেষ সুবিধাগুলোর সাথে আপনাদের পরিচয় করিয়ে দেয়া। যাতে করে বুঝতে পারেন, কেন সবাই ফরেক্স ট্রেডার হতে চায়? চলুন তাহলে আজকের আর্টিকেল “Trading Advantages” সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

কোনও কমিশন নেই

No Annual Charge, no exchange fee, no government fee, no brokerage fee, ব্রোকারা মূলত তাদের কমিশন নেয় ট্রেড বাই/সেল এর স্প্রেড এর মাধ্যমে।

বিঃ দ্রঃ স্প্রেড নিয়ে আরো পরে আলোচনা করবো।

মধ্যবর্তী কোনও অস্তিত্ব নেই

স্পট কারেন্সি ট্রেডিং এ কোন ধরনের মধস্ততাকারির প্রয়োজন নেই এবং এটি সরাসরি আপনাকে নির্দিষ্ট কারেন্সি পেয়ার এ ট্রেড করার সুযোগ দেয়।

লট/ভলিউম সীমাবদ্ধতা নেই

স্পট ফরেক্স মার্কেটে আপনি আপনার মত করে লট/ভলিউম সিলেক্ট করতে পারবেন যা আপনার ডিপোজিট এর উপর নির্ভর করবে। এটা নিয়ে আমরা আরও আলোচনা করবো।

২৪ ঘন্টাই ট্রেডিং এর সময়

এই মার্কেট আমাদের দেশের শেয়ার মার্কেটের মতন মাত্র কয়েক ঘণ্টার জন্য ওপেন হই না। সপ্তাহের ৫ দিন, সোমবার রাত ৩টা থেকে শুক্রবার রাত ৩টা পর্যন্ত খোলা থাকে। আপনি আপনার পছন্দের যেকোনো সময়ে ট্রেড করতে পারবেন।

NB : Above mentioned time is GMT+6. During Summer & Winter time will change as per U.S. time schedule.

সর্বোচ্চ

ফরেক্স মার্কেটে একটি ছোট ডিপোজিটও একটি বড় লটের কন্ট্রাক্ট নিয়ন্ত্রন করতে পারে। সর্বচ্চ লেভারেজ আপনাকে বেশি ট্রেড করার ক্ষমতা দেয় তার সাথে আপনার ঝুঁকির পরিমাণ ও অনেকাংশে কমিয়ে আনে।

বিঃ দ্রঃ সর্বচ্চ লেভারেজ নেয়ার আগে অবশ্যই আপনাকে ভালো করে Risk Management Calculate করে নিতে হবে।

 

আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here