Balance | ব্যালেন্স কি?

0
23

ট্রেডিং টার্মিনালের নিচে আমরা বেশকিছু বিষয় লক্ষ্য করে থাকি। এখানে ভিন্ন ভিন্ন নাম এর সাথে কিছু নাম্বার প্রদর্শন করে থাকে। আমরা এর আগেও ট্রেডিং টার্মিনাল MT4 এর বিস্তারিত আপনাদের সামনে উপস্থাপন করেছিলাম। তারপরও, অনেকেই আমাদের কাছে এগুলোর বিস্তারিত তথ্য সম্পর্কে জানতে চেয়েছেন এবং অনুরধ করেছেন যাতে আমরা এই বিষয়গুলো নিয়ে আপনাদের সাথে আলোচনা করি। সেই লক্ষ্যেই আমাদের আজকের আর্টিকেল Trading Balance । আশা করছি এই আর্টিকেল থেকে এই সম্পর্কে আপনারা বিস্তারিত তথ্যাদি জানতে পারবেন। তাহলে চলুন শুরু করা যাক।

আপনি কি জানেন Trading Balance মানে কি?

ফরেক্স ট্রেডিং শুরু করা পূর্বে আপনাকে যেকোনো রিটেইল ফরেক্স ব্রোকারে একটি ট্রেডিং একাউন্ট রেজিস্টার করে নিতে হবে। এবং সেটিকে ভেরিফাই করার পর আপনি চাইলে ট্রেডিং শুরু করতে পারেন। অর্থাৎ, এরপর আপনাকে ফান্ড ডিপোজিট করে নিতে হবে। একটি বিষয় সবসময় মনে রাখবেন, আপনি সেই পরিমান অর্থই বিনিয়োগ হিসাবে ডিপোজিট করবেন যেই পরিমান অর্থ যদি কোনও কারনে লসও হয়ে যায় যাতে আপনার কোনও ক্ষতি না হয় কিংবা আপনি কোনও ক্ষতিতে না পড়েন।

একাউন্ট ব্যালেন্স কিংবা সহজ শব্দে Trading Balance হচ্ছে আপনার ট্রেডিং এর প্রাথমিক জামানত কিংবা বিনিয়োগ এর পরিমানকে বোঝায়। সাধারন কথায়, আপনার ট্রেডিং ব্যালেন্স এর পরিমান কেমন, সেটি এই ব্যালেন্স এর মাধ্যমে প্রদর্শিত হতে থাকে। এক কথায়, আমরা বলতে পারি –

Trading Balance = Cash

যদি ট্রেড শুরু করার জন্য আপনি $1000 ডিপোজিট করেন তাহলে আপনার ব্যালেন্সও হবে $1000 ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here