Exness ব্রোকার পরিচিতি

0
17

Exness Broker – ট্রেড করার জন্য ভাল ব্রোকার এর কোনও বিকল্প নেই। আপনি যদি ভাল ট্রেড করতে চান তাহলে অবশ্যই একটি ভাল ব্রোকার খুঁজে তারপর ট্রেড করতে হবে কেননা, ব্রোকার যদি আপনার ট্রেডিং এর কৌশল অনুসারে না হয়, তাহলে প্রফিট করাটা কষ্টকর হয়ে যাবে। প্রায়ই আমাদের অনেকেই ফোন কিংবা ইমেইল করে জানতে চান, রিয়েল ট্রেড করার জন্য কোন ব্রোকার ভালো? আসলে প্রশ্নটি যতটা সহজ কিন্তু এর উত্তর প্রদান করা কঠিন কেননা, এক এক ব্রোকারের সুবিধা-অসুবিধা এক এক রকমের হয়ে থাকে। আপনাকে বুঝতে হবে, কোন ব্রোকার আনার জন্য ভালো হয়। আমরা ইতিমধ্যে আপনাদের বেশ কিছু ভালো ব্রোকার এর সাথে পরিচয় করিয়ে দিয়েছি। তারপরও যদি, আপনি বিভিন্ন ব্রোকার সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান, তাহলে অনুগ্রহ করে আমদের ব্রোকার পোর্টাল ভালো করে দেখে নিতে পারেন। আমরা চেষ্টা করেছি, এখানে বিভিন্ন ব্রোকারের বিস্তারিত তথ্য আপনাদের সামনে উপস্থাপন করার। তাহলে চলুন আজ আপনাদের আরও একটি জনপ্রিয় ব্রোকার “Exness” এর সাথে আপনাদের পরিচয় করিয়ে দিব।

জনপ্রিয়তাঃ

বাংলাদেশ থেকে যারা ফরেক্স ট্রেড করছেন তাদের জন্য সবচেয়ে বড় সমস্যা হচ্ছে একটি নির্ভরযোগ্য ব্রোকার খুঁজে পাওয়া। আমাদের দেশে যেহেতু কোনও ব্রোকারের সরাসরি অফিস নেই সেহেতু ব্রোকার নির্বাচনে আমাদের সবসময়ই একটু বেশী পরিমাণ সন্দিহান থাকতে হয়। এটাই স্বাভাবিক।

Exness Broker বাংলাদেশী ট্রেডারদের কাছে জনপ্রিয়তা পেয়েছে অনেক আগেই। ট্রেড করার জন্য আপনি অবশ্যই এই ব্রোকার নির্বাচন করতে পারেন। নির্ভরযোগ্যতা এবং ক্লায়েন্ট সাপোর্ট এর কারনে এই ব্রোকার আরও বেশী পরিমাণ জনপ্রিয়তা পাচ্ছে আমাদের দেশে। এছাড়াও, এই ব্রোকার স্বয়ংক্রিয়ভাবে পেমেন্ট করে থাকে যা এর জনপ্রিয়তার মূল কারণ।

আপনার মনে এখন প্রশ্ন আসতে পারে, আমি যখন ফান্ড ডিপোজিট করি তখনও আমার ব্রোকার স্বয়ংক্রিয়ভাবে আমার ব্যালেন্স যোগ করে দেয়। তাহলে এই ব্রোকার কেন স্বয়ংক্রিয় পেমেন্ট করে, বলছেন?

আমরাও আপনার সাথে একমত! পার্থক্য হচ্ছে, বেশীরভাগ ব্রোকারই ফান্ড ডিপোজিট করার জন্য স্বয়ংক্রিয় সিস্টেম প্রদান করে কিন্তু যখন আপনি ফান্ড উত্তোলন করবেন তখন কি আপনার ব্রোকার সাথে সাথে ফান্ড উত্তোলনের সুবিধা দেয়?

Exness Broker তাদের সকল ক্লায়েন্টদেরকে স্বয়ংক্রিয়ভাবে অর্থ উত্তোলন কিংবা ডিপোজিট করার সুবিধা প্রদান করে। যার অর্থ হচ্ছে, আপনি ফান্ড ডিপোজিট করার সময় যতটুকু না সময় লাগবে, ফান্ড উত্তোলন করতেও তার থেকে কম সময় লাগবে। উত্তোলন করার সাথে সাথে আপনার Neteller কিংবা Skrill একাউন্টে টাকা চলে আসবে।

প্রধান কিছু বৈশিষ্ট্যঃ

  • স্বয়ংক্রিয় পেমেন্ট সিস্টেম – শুরুতেই এই ব্রোকারের জনপ্রিয়তার প্রধান কারণ আপনাদের সাথে শেয়ার করেছি। অন্যান্য ব্রোকারের মতন Exness টাকা ডিপোজিট কিংবা উত্তোলন করার জন্য কোনও ধরণের সময় নেয় না। অর্থাৎ আপনি ডিপোজিট করেন কিংবা উত্তোলন করেন, এটি সম্পন্ন হবে সাথে সাথে।
  • বিভিন্ন মাধ্যমে ডিপোজিট সিস্টেম – এই ব্রোকার নিজ ক্লায়েন্ট এর সুবিধার জন্য বিভিন্ন মাধ্যমে অর্থ ডিপোজিট করার সুবিধা রেখছে। যেমন, NetellerSkrillPayza, Excard, Internal Transfer আরও বেশ কিছু মাধ্যম। তবে বাংলাদেশ থেকে ফান্ড ডিপোজিট করার জন্য আমরা পরামর্শ প্রদান করবো, Neteller এবং Skrill ।
  • ট্রেডিং প্ল্যাটফর্ম – গ্রাহকের সুবিধার্থে এই ব্রোকার ট্রেড করার জন্য বিভিন্ন ধরণের ট্রেডিং প্ল্যাটফর্ম সাপোর্ট করে থাকে। যেমন, MT4MT5MT4 Web TerminalAndroid Terminal এবং Iphone Terminal । আপনি যেকোনো প্ল্যাটফর্ম ব্যবহার করে এখানে ট্রেড করার সুযোগ পাবেন।
  • ক্লায়েন্ট সাপোর্ট – এক্সনেস তাদের ক্লায়েন্ট সাপোর্ট প্রদান করার জন্য তাদের অফিসিয়াল ওয়েবসাইটকে প্রায় ২২টি ভাষায় প্রকাশ করেছে এবং প্রায় ১৩টি ভাষায় এরা সাপোর্ট প্রদান করে থাকে। অর্থাৎ, বাংলাদেশী ট্রেডারদের জন্য এই ব্রোকার সম্পূর্ণ বাংলা ভাষায় তাদের সাপোর্ট প্রদান করে থাকে। যাতে আপনি সহজে বুঝতে পারেন। 24/5 আপনি বাংলা ভাষায় সাপোর্ট গ্রহন করতে পারবেন এবং এদের English সাপোর্ট, সপ্তাহের ৭ দিন ২৪ ঘণ্টা খোলা থাকে।
  • লিভারেজ – এই ব্রোকার আপনাকে একাউন্ট ভিন্নতা এর উপর সর্বোচ্চ লিভারেজে ট্রেড করার সুবিধা প্রদান করে থাকে। এর জন্য কোনও অতিরিক্ত বাধ্যবাধকতা নেই। তবে মনে রাখবেন অতিরিক্ত লিভারেজ এর ট্রেড প্রচুর পরিমাণ ঝুঁকি প্রবণ। আপনি যদি এই সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আমাদের লিভারেজ আর্টিকেলটি পড়ুন।
  • সোশ্যাল ট্রেডিং – অনেকেই আছেন যারা ফরেক্স ট্রেড করতে চান কিংবা বিনিয়োগ করতে আগ্রহী কিন্তু নিজে ট্রেডিং কম বুঝেন কিংবা ট্রেড করার সময় পান না, তাদের জন্য এই ব্রোকার সোশ্যাল ট্রেডিং কিংবা কপি ট্রেডিং এর সুবিধা প্রদান করে থাকে। এর মাধ্যমে আপনি ব্রোকারের থেকে সবচেয়ে বেষ্ট ট্রেডারদের ট্রেড সরাসরি কপি করার সুবিধা পাবেন। অর্থাৎ, আপনার নিজ থেকে ট্রেড করতে হবে না, যেই ট্রেডার এর ট্রেড কপি করবেন, স্বয়ংক্রিয় সিস্টেমে এই ট্রেড আপনার ট্রেডিং একাউন্টে কপি হতে থাকবে। এটি আপনার জন্য একটি ভালো সুযোগ হতে পারে। এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য অনুগ্রহ করে Exness Social Trading আর্টিকেলটি ভালো করে পড়ে নিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here