IQ Option ব্রোকারে কিভাবে একাউন্ট খুলবেন?

0
27

বাইনারি ট্রেডিং ব্রোকারের মধ্যে IQ Option Broker হচ্ছে সবচেয়ে বেশী জনপ্রিয়। যারা বাইনারি ট্রেডিং করে থাকেন তাদের মধ্যে প্রায় ৮০ ভাগ ট্রেডারই বাইনারি ব্রোকার হিসাবে IQ option Broker কে বেছে নেন। এর প্রধান কারণ হচ্ছে, এদের ট্রেডিং প্ল্যাটফর্ম, ২৪/৭ সাপোর্ট, এবং বিভিন্ন পেয়ারে ট্রেড করার সুবিধা। তাছারা এই ব্রোকার আপনাকে সর্বনিম্ন পরিমাণের প্রফিট উত্তোলন করার সুবিধা প্রদান করে থাকে।

আমাদের বাংলাদেশ থেকে যারা বাইনারি ট্রেড করছেন তাদের মধ্যে শতকরা ৯৫ ভাগ ট্রেডার এই ব্রোকারেই ট্রেড করে থাকেন। এই আর্টিকেলে আমরা আপনাকে জানাবো কিভাবে আপনি এই ব্রোকারের সাথে একাউন্ট খুলে ট্রেড শুরু করতে পারবেন। একাউন্ট খোলার আগে অবশ্যই মনে রাখবেন, একাউন্ট ভেরিফিকেশনের জন্য আপনার NID/Passport কিংবা Driving License এর প্রয়োজন পড়বে। আপনার কাছে যদি না থাকে তাহলে একাউন্ট ওপেন করার দরকার নেই। কারণ পরে ভেরিফিকেশনের সময় আপনি নিজেই সমস্যায় পড়বেন। চলুন তাহলে এবার কিভাবে একাউন্ট খুলবেন সেই পক্রিয়াটি জেনে নেই।

কিভাবে IQ Option Broker এ একাউন্ট খুলবেন?

প্রসেসটা খুবই সহজ। এই ব্রোকারের সাথে একাউন্ট খুলতে হলে আপনাকে প্রথমে একটি ইমেইল আইডির প্রয়োজন পড়বে। তাহলেই আপনি একাউন্ট ওপেন করতে পারবেন। নিচের ধাপ গুলো অনুসরণ করুন তাহলে সহজেই এই একাউন্ট ওপেন করতে পারবেন। একাউন্ট ওপেন করার জন্য নিচের একাউন্ট খুলুন বাটনে ক্লিক করুন।

IQ Option Broker একাউন্ট ওপেন করুন
আমরা IQ Option এর বাংলাদেশের পার্টনার হয়ে কাজ করছি। আপনার যদি IQ Option নিয়ে কোন ধরনের সমস্যা হয়ে থাকে তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন।

উপরোক্ত বাটনে ক্লিক করলে আপনি ব্রোকারের ওয়েবসাইটে চলে যাবেন এবং সেখানে আপনার ইমেইল আইডি এবং আপনার পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করে নিন। আপনি যদি ফোন এর ব্রাউজার ব্যবহার করে থাকেন তাহলে আপনি সরাসরি Playstore থেকে এই ব্রোকারের APPS টি ডাউনলোড করে নিবেন এবং সেখান থেকেই রেজিস্ট্রেশন করে নিতে পারবেন। সব কিছু সফলভাবে শেষ হয়ে গেলে আপনি আপনার ইমেইলে একটি নিশ্চিতকরণ ইমেইল পাবেন।

IQ Option Broker এ একাউন্ট ভেরিফিকেশন

সম্পূর্ণভাবে একাউন্ট ওপেন করার পর আপনাকে আপনার ব্যক্তিগত তথ্য সঠিকভাবে প্রদান করতে হবে। একাউন্ট ভেরিফিকেশনের জন্য আপনার নিম্নোক্ত তথ্যগুলো দিতে হবে। একাউন্ট ভেরিফিকেশনের জন্য আপনি আপনার একাউন্ট যেই ইমেইল আইডি দিয়ে খুলেছেন সেই ইমেইল আইডি থেকে  এই ইমেইলে সব তথ্যগুলো এটাচ করে পাঠিয়ে দিন। তাহলেই আপনার একাউন্ট ভেরিফাই হয়ে যাবে।

  • ইমেইল ভেরিফিকেশনঃ আপনি সঠিকভাবে একাউন্ট ওপেন করার পর আপনার ইমেইলে একটি নিশ্চিতকরণ ইমেইল পাবেন সেখানে একটি ভেরিফিকেশন লিংক দেয়া থাকবে যা আপনাকে ক্লিক করে আপনার ইমেইল আইডি ভেরিফাই করে নিতে হবে।
  • ফোন ভেরিফিকেশনঃ আপনি একাউন্ট ওপেন করার সময় যেই ফোন নাম্বার প্রদান করবেন সেই নাম্বারে একটি ভেরিফিকেশন কোড পাবেন যা আপনাকে প্রদান করতে হবে। এই কোড আপনার একাউন্টে প্রদান করলে আপনার ফোন নাম্বার ভেরিফাই হয়ে যাবে।
  • NID/Passport/Driving License: আপনার একাউন্টের পরিচয় নিশ্চিত করার জন্য আপনাকে আপনার NID/Passport/Driving License এর সম্পূর্ণ তথ্য প্রদান করতে হবে। এখানে আপনাকে আপনার কার্ডের রঙিন ছবি আপলোড করতে হবে।
  • Address ভেরিফিকেশনঃ একাউন্ট ওপেন করার সময় আপনি যেই ঠিকানা প্রদান করবেন সেটি ভেরিফাই করার জন্য আপনাকে, আপনার নাম এবং ঠিকানা রয়েছে এই রকম একটি দলিল প্রদান করতে হবে। এক্ষেত্রে আপনি, Bank Statement/ Utility Bill/ Tax Certificate আপলোড করে পক্রিয়াটি সম্পূর্ণ করতে পারবেন।

আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। এই আর্টিকেল সম্পর্কিত বিশেষ কোনও প্রশ্ন থাকলে আমাদের জানতে পারেন কিংবা নিচে কমেন্ট করতে পারেন। প্রতিদিনের আপডেট ইমেইল এর মাধ্যমে গ্রহনের জন্য, নিউজলেটার সাবস্ক্রাইব করে নিতে পারেন। এছারাও যুক্ত হতে পারেন আমাদের ফেইসবুক এবং কমিউনিটি পোর্টালে। সেই সাথে রয়েছে আমাদের ভিডিও ট্রেনিং লাইব্রেরী। এছারাও ট্রেড শিখার জন্য জন্য আমাদের রয়েছে অনলাইন ট্রেনিং পোর্টাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here