পুঁজিবাজারে সূচকের পতনে কমেছে লেনদেন

0
55

বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে । এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমানে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৪৮০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক .৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪১৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩৫২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৮০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৭ টির, দর কমেছে ১৯৬ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৭ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৫৮ কোটি ২৬ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১৬১ কোটি ৩৯ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৯১৯ কোটি ৬৫ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ২৫ পয়েন্টে

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৬ টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০১ টির, কমেছে ১৪৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১ টির দর। সিএসইতে ৩০ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ট্রেডার বাংলাদেশ, ০৯ জুন, ২০২২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here