পুঁজিবাজারে সূচকের উত্থান বেড়েছে লেনদেন

0
79

বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবস  ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন  সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমানে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৪২৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪০৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৩২৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৮১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৮ টির, দর কমেছে ১৩৫ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৮ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ৪৬ কোটি ৬৩ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১০২ কোটি ৭৫ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৯৪৩ কোটি ৮৮ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১২৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৯৮ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৫ টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬৫ টির, কমেছে ১০০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির দর। সিএসইতে ৮৭কোটি ৩৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ট্রেডার বাংলাদেশ, ১৬ জুন, ২০২২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here