পুঁজিবাজারে সূচকের টানা পতনে কমেছে লেনদেন

0
44

সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমাণে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩৫৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৮৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩১৪ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৬৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬ টির, দর কমেছে ৩২৫ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৯ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮২২ কোটি ৩৯ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ৭৩ কোটি ৩৯ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৯৫ কোটি ৭৮ লাখ টাকার।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৩৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭২৮ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৫টির, কমেছে ২২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির দর। সিএসইতে ৫৭ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ট্রেডার বাংলাদেশ, ২০ জুন, ২০২২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here