পুঁজিবাজারে সূচকের উত্থান, কমেছে লেনদেন

0
43

বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের বাড়লেও কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমাণে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৮২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২৯৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৮১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৫ টির, দর কমেছে ১৬২ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৭৪ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৮৩ কোটি ৭৪ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১০ কোটি ৬৩ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৬৯৪ কোটি ৩৭ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬১৯ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৭ টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২০ টির, কমেছে ১২৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১ টির দর। সিএসইতে ২৩ কোটি ২৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ট্রেডার বাংলাদেশ, ২৩ জুন, ২০২২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here