Exness এ কীভাবে নিবন্ধন এবং বাণিজ্য ফরেক্স করবেন

0
71
post 690

ফরেক্স কি?

ফরেক্স বিদেশী এক্সচেঞ্জ (এফএক্স) নামেও পরিচিত as এটি এখন পর্যন্ত বিশ্বের বৃহত্তম বাজার, বৈদেশিক মুদ্রার বাজারে উচ্চ তরলতা রয়েছে।

ফরেক্স মার্কেট একটি বিকেন্দ্রীভূত আর্থিক বাজার যা ব্যবসায়ীদের মুদ্রা বিনিময় করতে সহায়তা করে, যখন তারা বাজারের দিকনির্দেশ সঠিকভাবে পূর্বাভাস দেয় তখন লাভ হয় making বৈদেশিক মুদ্রার ক্ষেত্রটি দৈনিক ট্রেডিং ভলিউম 5.1 ট্রিলিয়ন ডলারের বেশি সহ বিশাল। কোনও পণ্য বাজার, ফিউচার মার্কেট বা স্টক এক্সচেঞ্জ ফরেক্সের সমান হতে পারে না।
Exness এ কীভাবে নিবন্ধন এবং বাণিজ্য ফরেক্স করবেন

উদাহরণ স্বরূপ:EUR / মার্কিন ডলারের এক্সচেঞ্জ রেট 1.2300। আপনি ভবিষ্যদ্বাণী করছেন আসন্ন এক্সচেঞ্জের হার আরও বাড়বে। আপনি সক্রিয়ভাবে একটি ক্রয়ের আদেশ খুলবেন। প্রত্যাশার মতো দামটি যখন সঠিকভাবে বেড়ে যায়, আপনি লাভ অর্জন শুরু করেন। দাম যত বেশি, আপনি নিজের বাণিজ্য বন্ধ না করা পর্যন্ত লাভ তত বাড়বে। বিপরীতে, দাম পড়লে, আপনি হারাবেন। হয় আপনি যে স্তরটি নির্ধারণ করেছেন তার দ্বারা সক্রিয়ভাবে আপনার ক্ষতি হ্রাস করুন, বা আপনি যে অর্ডারটি খোলার অর্থটি শেষ না করা পর্যন্ত অর্থ হ্রাস অবিরত থাকবে।


কেন আমি এক্সনেসে ফরেক্স ট্রেড করব?

পীড়া প্রকৃতপক্ষে একটি নির্ভরযোগ্য ব্রোকার; নতুন ব্যবসায়ীদের চেয়ে পেশাদার ব্যবসায়ীদের জন্য আরও আকর্ষণীয়। তারা নিজেকে নতুনদের কাছে অফার না করার কারণে, পেশাদার ব্যবসায়ীরা তাদের ট্রেডিং শর্তের সাথে এক্সনেস থেকে সর্বোত্তম লাভ করার ঝোঁক ।

এক্সনেস নিজেকে একটি ফাইনটেক নেতা হিসাবে গর্বিত করে যা উদ্ভাবনী প্রযুক্তিগত সমাধান, পরিষেবাটির সর্বোচ্চ মানের এবং শিল্পের সেরা ব্যবসায়ের কিছু শর্ত সরবরাহ করে।
Exness এ কীভাবে নিবন্ধন এবং বাণিজ্য ফরেক্স করবেন

সুবিধার মধ্যে রয়েছে:

  • সর্বনিম্ন আমানত – 1 $
  • উচ্চ-গতির অর্ডার কার্যকর করা
  • বাজারে সর্বাধিক ফরেক্স লিভারেজ le
  • ট্রেডিং ব্যয় এবং স্প্রেড কম
  • গ্রাহক সমর্থন 24/7 উপলভ্য বিশ্বের অঞ্চলে পরিচালনা করে
  • বিভিন্ন ধরণের এবং তাত্ক্ষণিক প্রত্যাহার এবং আমানত সিস্টেম সরবরাহ করে।
  • মেটাট্রেডার 4, মেটাট্রেডার 5, মোবাইল ট্রেডিং প্ল্যাটফর্ম এবং একটি এমটি 4 ওয়েব টার্মিনালের মতো পর্যাপ্ত ট্রেডিং প্ল্যাটফর্ম সরবরাহ করে।
  • ফরেক্স ব্যবসায়ীদের 90 টিরও বেশি ফরেক্স ট্রেডিং অ্যাকাউন্টের মুদ্রা বিকল্পগুলির সাথে সরবরাহ করে।
  • ট্রেডিং ইন্ডিকেটর এবং চার্টিং সিস্টেমের মতো কার্যকর ট্রেডিং সরঞ্জাম সরবরাহ করে।
  • ফরেক্স ব্যবসায়ীদের 120 টিরও বেশি মুদ্রা জোড়া বাণিজ্য করার ক্ষমতা দেয়।
  • একটি বিনামূল্যে ভিপিএস হোস্টিংয়ের উপলব্ধতা।
  • আর্থিক নিয়ন্ত্রক কর্তৃপক্ষের একটি ভাল সংখ্যক দ্বারা নিয়ন্ত্রিত: সাইএসইসি, এফসিএ, বাফিন, এমআইএফআইডি, আইসিএফ, এসভিজিএফএসএ
  • ক্লায়েন্ট ফান্ডগুলি বিচ্ছিন্ন অ্যাকাউন্টগুলিতে রাখা হয়েছে
  • ডিলিং-ডেস্ক ব্রোকার
  • ট্রেডিং সিস্টেম কপি করুন

এক্সনেস সবার জন্য পাওয়া যায়; তারা অ্যাকাউন্টের বিভিন্ন ধরণের অফার করে, যা সমস্ত বিভিন্ন ধরণের ব্যবসায়ের শৈলীর জন্য উপযুক্ত। এগুলি দুটি প্রধান ধরণের মধ্যে বিভক্ত: স্ট্যান্ডার্ড এবং পেশাদার। প্রতিটি অ্যাকাউন্টের ধরণের কমিশন, মার্জিন কল এবং আরও অনেকের মধ্যে লিভারেজের জন্য শর্তগুলির নিজস্ব সেট অফার করে।

স্ট্যান্ডার্ড অ্যাকাউন্টস

  • স্ট্যান্ডার্ড
  • স্ট্যান্ডার্ড সেন্ট

পেশাদার অ্যাকাউন্ট

  • প্রো
  • শূন্য
  • কাঁচা স্প্রেড

আমাদের স্ট্যান্ডার্ড অ্যাকাউন্টের ধরণের জন্য, সর্বনিম্ন আমানত $ 1 মার্কিন ডলার এবং আপনি এখনই ব্যবসা শুরু করতে পারেন। আমাদের পেশাগত অ্যাকাউন্টের ধরণের জন্য, সর্বনিম্ন জমা $ 200 মার্কিন ডলার ।

আপনি যদি ট্রেডিংয়ের চেষ্টা করে দেখতে চান তবে এক্সনেস ডেমো অ্যাকাউন্ট দেয়। এগুলিতে ব্যবসায়ের জন্য সত্যিকারের অর্থের প্রয়োজন হয় না এবং একটি বাণিজ্য অনুশীলন হিসাবে সহায়ক। একটি ডেমো অ্যাকাউন্ট খুলুন এবং আজ অনুশীলন শুরু করুন ।
এবং যদি আপনার অন্যান্য ব্রোকারদের সাথে অভিজ্ঞতা থাকে তবে আপনি বুঝতে পারবেন যে কেন অনেক ব্যবহারকারী তাদের পছন্দসই ব্রোকার হিসাবে EXNESS বেছে নেয়।

EXNESS অ্যাকাউন্ট নিবন্ধন করুনডেমো অ্যাকাউন্ট খুলুন

এক্সনেসে কীভাবে ফরেক্স ট্রেডিং অ্যাকাউন্ট খুলবেন

আপনার এক্সনেস অ্যাকাউন্টটি কীভাবে বাড়ানো যায় এবং 2 টি সহজ পদক্ষেপে কীভাবে চলতে হয় তার জন্য আমি একটি সহজ গাইড রেখেছি। চল শুরু করি.


পদক্ষেপ 1: অ্যাকাউন্ট নিবন্ধন করুন

এক্সনেস সহ একটি ব্যক্তিগত অঞ্চল তৈরি করা সত্যিই সহজ। আপনার যা দরকার তা হ’ল আপনার ইমেল ঠিকানা এবং তারপরে আপনি শুরু করতে আমাদের ওয়েবসাইট: https://www.exness.com/ এ যেতে পারেন।

Exness এ কীভাবে নিবন্ধন এবং বাণিজ্য ফরেক্স করবেন


পদক্ষেপ 2: ডেমো অ্যাকাউন্টের সাথে বাণিজ্য করুন

উপরের সম্পূর্ণ পদক্ষেপের পরে, এটি আপনাকে নীচের মতো এই স্ক্রিনে নেভিগেট করবে। আপনি ডেমো অ্যাকাউন্টে 10,000 ডলার বিনামূল্যে পান। ফরেক্স লেনদেনের সাথে পরিচিত হওয়ার জন্য এবং এই পদ্ধতিটি প্রয়োগ করার জন্য এর সুবিধা নিন।

ট্রেড “বোতামটি ক্লিক করুন,
Exness এ কীভাবে নিবন্ধন এবং বাণিজ্য ফরেক্স করবেন
আপনি যখন এক্সনেস দিয়ে ফরেক্স ট্রেড শুরু করবেন, আপনি মেটাট্রেডার 4 (এমটি 4) বা মেটাট্রেডার 5 ( এমটি 5) ব্যবহার করবেন , যা বাজারের সর্বাধিক জনপ্রিয় ফরেক্স ট্রেডিং প্ল্যাটফর্ম।
আপনি যদি কিছু ডাউনলোড করতে চান না, আপনি ওয়েবে এমটি 4, এমটি 5 প্ল্যাটফর্ম ট্রেড করতে পারে

Exness এ কীভাবে নিবন্ধন এবং বাণিজ্য ফরেক্স করবেন

অভিনন্দন, আপনি এখন এক্সনেস এ ডেমো অ্যাকাউন্টের সাথে বাণিজ্য করতে পারেন। যা করার বাকি তা হ’ল আপনার প্রথম বাণিজ্য। আসুন শুরু করা যাক:
আপনি যদি আত্মবিশ্বাস অনুভব করেন তবে আপনি একটি সরাসরি অ্যাকাউন্ট খুলতে বেছে নিতে পারেন, নিবন্ধটি এখানে দেখুন
Exness এ কীভাবে নিবন্ধন এবং বাণিজ্য ফরেক্স করবেনEXNESS অ্যাকাউন্ট নিবন্ধন করুনডেমো অ্যাকাউন্ট খুলুন

এক্সনেসে কীভাবে বাণিজ্য করবেন

ডিফল্ট হিসাবে, তালিকার শীর্ষের মুদ্রা জোড়ার একটি খোলার চার্ট থাকবে। চার্টটিতে রাইট ক্লিক করুন এবং “ক্লোজ” বিকল্পটি নির্বাচন করুন। একজন পেশাদার ব্যবসায়ী হিসাবে, ডান জোড়াটি বেছে নেওয়ার জন্য কিছু গবেষণা প্রয়োজন। প্রথমবারের পরীক্ষার জন্য, যে কোনও জোড়া যথেষ্ট হবে। ট্রেডিং টার্মিনালের বাম দিকে মুদ্রার তালিকা থেকে একটি জুড়ি টানুন এবং এটি মাঝখানে রেখে দিন। এখন আপনি সেই মুদ্রা জোড়ার দামের লাইনটি দেখতে পাচ্ছেন। মনে রাখবেন, চার্টটি বেস মুদ্রার দাম (মুদ্রা জোড়ার প্রথম তিনটি অক্ষর) নির্দেশ করে। আপনার যদি EURUSD খোলা থাকে এবং চার্টটি wardর্ধ্বমুখী প্রবণতা দেখায়, তবে ইউরো বাড়ছে। পুরানো প্রবাদটি চলে যায়, “যা উঠে যায়, তাকে অবশ্যই নামতে হবে।” স্পষ্টতই, এই নীতিটি অন্যভাবেও যায়।

Exness এ কীভাবে নিবন্ধন এবং বাণিজ্য ফরেক্স করবেন


আপনার লক্ষ্যটি এমন কোনও মুহুর্তটি সন্ধান করা যখন দামের দিকটি দুলতে বা বিপরীতে চলে। আপনি যদি মনে করেন যে দামটি উপরে উঠতে চলেছে (বুলিশ), তবে কিনুন, মনে হচ্ছে এটি বেশিরভাগ ট্রেড করছে এবং দামটি নিম্নমুখী (বিয়ারিশ) প্রবণতা শুরু করেছে, তবে বিক্রয় করুন।

একটি বাণিজ্য করা


আপনার বাণিজ্য খোলার অনেকগুলি উপায় রয়েছে। আপনি চার্টের উপরের বামে কেনা বেচা বিকল্পগুলি থেকে নির্বাচন করতে পারেন। সাধারণত, তালিকায় মুদ্রা জোড়ায় ডাবল ক্লিক করুন। আপনি যখন প্রথম বাণিজ্য করতে প্রস্তুত হন তখন চার্টটিতে ডান ক্লিক করুন। আপনি যে দিক থেকে পূর্বাভাস করছেন তার উপর নির্ভর করে ব্যবসায়ের পরিমাণ নির্ধারণের সময়। আপনার স্টপ লস সেট করতে এবং লাভ গ্রহণের জন্য এটি উপযুক্ত সময়। থামান ক্ষতির ডানদিকে তীরটি ক্লিক করুন এবং লাভের দামগুলি নিন।প্রয়োজনীয় ক্ষেত্রগুলি পূরণ করুন:

  •  প্রতীক: ড্রপ ডাউন তালিকা থেকে একটি ট্রেডিং উপকরণ চয়ন করুন, যা আপনার মার্কেট ওয়াচ উইন্ডোতে যুক্ত হওয়া প্রতীকগুলি দেখায়।
  •  অর্ডার প্রকারের: বাজার নির্বাহ বা মুলতুবি অর্ডার নির্বাচন করুন। প্রো অ্যাকাউন্টগুলিতে ইনস্ট্যান্ট এক্সিকিউশনটিতেও অ্যাক্সেস রয়েছে।
  •  ভলিউম: আপনার অর্ডারের জন্য প্রচুর আকার (আপনি যে পরিমাণ ভলিউম বাণিজ্য করতে চান) টাইপ করুন। সর্বনিম্ন এবং সর্বাধিক লট আকার আপনার অ্যাকাউন্টের ধরণের উপর নির্ভর করে।
  •  ব্যবসায়ের ধরণ: পছন্দসই ক্রয় বা বিক্রয় চয়ন করুন।
Exness এ কীভাবে নিবন্ধন এবং বাণিজ্য ফরেক্স করবেন

পপআপ গ্রাফের নীল এবং গা dark় লাল রেখাগুলি কীভাবে কিনুন (জিজ্ঞাসা করুন) এবং বিক্রয় (বিড) দামের নীচে এবং নীচে বসে দেখুন। উদাহরণস্বরূপ, আমরা লম্বা (কেনা) বাণিজ্য করেছি এবং অর্ডারটি সফল হয়েছে তা নিশ্চিত করে একটি বার্তা পেয়েছি। যদি আপনি কোনও ত্রুটি পান তবে সম্ভবত আপনার ভারসাম্যের জন্য আপনার নির্ধারিত পরিমাণটি খুব বেশি ছিল, বা আপনার স্টপ লস / টেক প্রফিটটি প্রসারের খুব কাছে ছিল।

মনে রাখবেন, প্রতিটি অর্ডার ছড়িয়ে পড়ার কারণে নেতিবাচক ফলাফল হিসাবে শুরু হয়। ধৈর্য্য ধারন করুন. সময় নেওয়ার সময় আপনার নেওয়ার লাভ সক্রিয় হবে এবং আপনার স্টপ লস আপনাকে রক্ষা করবে। অর্ডার বন্ধ করতে আপনার কাছে তিনটি বিকল্প রয়েছে। নীচে, ডানদিকের এক্স টি ক্লিক করুন বা অর্ডারটিতে ডান ক্লিক করুন। আপনি যদি আদেশটিতে ডাবল ক্লিক করেন, আপনি অর্ডারটি বন্ধ বা সংশোধন করতে পারেন।

এটাই! এখন আপনি কীভাবে মেটাট্রেডার 4 বা মেটাট্রেডার 5 এর মাধ্যমে ফরেক্স বাণিজ্য স্থাপন করবেন

তা জানুন Fore ফরেক্স ট্রেডিং আপনার ফ্রি সময় ব্যয় করার জন্য একটি উত্তেজনাপূর্ণ উপায় হতে পারে এবং আপনি বাস্তবে এমন কিছু বাস্তব-বিশ্ব দক্ষতা শিখবেন যা আপনার আজীবন আপনাকে ভালভাবে পরিবেশন করবে।
এবং কে জানে, আপনি একদিন ভাগ্যবান কয়েকজন পূর্ণ-সময়ের ব্যবসায়ী হতে পারেন। আপনি কিভাবে আপনার দিন কাটাবে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here