Monday, August 2, 2021
Start Trading
HomeBangladeshলেনদেন ও সূচক উভয়ই কমেছে ডিএসইতে

লেনদেন ও সূচক উভয়ই কমেছে ডিএসইতে

সূচকের পাশাপাশি লেনদেনও কমেছে দেশের শেয়ারবাজারে। আজ সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস লেনদেন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স কমেছে ২২ পয়েন্ট, অবস্থান করছে ৬ হাজার ১৩ পয়েন্টে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ৬৩ পয়েন্ট।

ডিএসইতে আজ লেনদেন হয়েছে ১ হাজার ৭৪০ কোটি টাকার, যা গতকাল রোববারের চেয়ে ৩২৯ কোটি টাকা কম। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ২ হাজার ৬৯ কোটি টাকা। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে আজ দর বেড়েছে ১০৩টির, কমেছে ২৫৮টির, অপরিবর্তিত আছে ১১টির দর।

ডিএসইতে আজ লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো, এনআরবিসি ব্যাংক, পাইওনিয়ার ইনস্যুরেন্স, লুব-রেফ, ফরচুন, ন্যাশনাল ফিড মিল লিমিটেড, প্রগতি ইনস্যুরেন্স, গ্রিন ডেলটা, লঙ্কা বাংলা ফাইন্যান্স ও ওরিয়ন ফার্মা।

দর বৃদ্ধির শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো ইনডেক্স অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, স্ট্যান্ডার্ড ইনস্যুরেন্স, রিলায়েন্স ইনস্যুরেন্স, রূপালী ব্যাংক, কপার টেক, লুব-রেফ, এস আলম কোল্ড রোলড স্টিল, প্রভাতী ইনস্যুরেন্স, ডাচ বাংলা ব্যাংক ও খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড।

সিএসইতে হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে আজ দর বেড়েছে ৯০টির, কমেছে ১৯৮টির, অপরিবর্তিত আছে ১৯টির দর। লেনদেন হয়েছে ৭৯ কোটি ৯২ লাখ টাকার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments