সূচকের ব্যাপক উত্থানে বেড়েছে লেনদেনও

0
114
post 696

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে।  সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ১৫০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩১৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২০৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩০৭ টির, দর কমেছে ৪১ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৩ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৪০৭ কোটি ৮৯ লাখ টাকার। যা আগের দিন থেকে ২৫৯ কোটি ৮১ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৪৮ কোটি ৮ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৭৯৫ পয়েন্টে। সিএসইতে ৩১৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৪৭টির দর বেড়েছে, কমেছে ৫১টির আর ১৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭৮ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here