সাড়ে ৩ বছরের মধ্যে সর্বোচ্চ অবস্থানে ডিএসইএক্স সূচক

0
104

সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। এই সাথে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমাণে লেনদেন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২১৯ পয়েন্টে।যা গত সাড়ে ৩ বছরের মধ্যে সর্বোচ্চ। এর আগে ২০১৮ সালের ৭ জানুয়ারি ডিএসইএক্স সূচকের অবস্থান ছিল ৬ হাজার ২৬৮ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩২৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২২৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪৩ টির, দর কমেছে ১১৯ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১ টির।

ডিএসইতে ১ হাজার ৫৫১ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৪৩ কোটি ৫৮ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। আগের কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিল ১ হাজার ৪০৭ কোটি ৮৯ লাখ টাকার।

অপরদিকে, পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ২৪২ পয়েন্ট। সূচকটি ১৮ হাজার ৩৭ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৫২ কোটি ৬২ লাখ টাকার শেয়ার।

আজ সিএসইতে মোট ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২১৪টির, দর কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here