সূচকের বড় পতনে লেনদেন শেষ

0
150

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সর্বাত্মক লকডাউনের খবরে আতঙ্কে সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। সূচকের সাথে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনভর ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৯৯২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৮৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৬৭ পয়েন্টে।

দিনশেষে লেনদেন হওয়া ৩৭২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৪ টির, দর কমেছে ৩০৬ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১২ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৭৪০ কোটি ১৮ লাখ টাকার। যা আগের দিন থেকে ১৪২ কোটি ২৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫৯৭ কোটি ৯৫ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৯৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৫৯ পয়েন্টে। সিএসইতে  ৩১১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৮টির দর বেড়েছে, কমেছে ২৪১টির আর ১২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২১৪ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here