বিক্রেতা সংকটে হল্টেড ১৫ কোম্পানির শেয়ার

0
215

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৫ কোম্পানির শেয়ার ও ইউনিট বিক্রি করার মতো কোনো বিনিয়োগকারী নেই। ২৯ জুন লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূন্য হয়ে পড়েছে। অর্থাৎ কোম্পানিগুলোর শেয়ার দর বেড়ে হল্টেড হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্যজানা গেছে।

কোম্পানিগুলোর হলো : জিলবাংলা সুগার, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, জুট স্পিনার্স, মনোস্পুল পেপার, সাভার রিফ্রাক্টরিজ, শ্যামপুর সুগার, পেপার প্রসেসিং, ইমাম বাটন, খুলনা পেপার, তমিজউদ্দিন টেক্সটাইল, মুন্নু ফেব্রিক্স, অলিম্পিক এক্সেসরিজ, মেঘনা পেট, আইএলএফএসএল এবং ফারইস্ট ফাইন্যান্স।

জানা গেছে, সোমবার জিলবাংলা সুগারের শেয়ারের ক্লোজিং দর ছিল ৯৯ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১০৮.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০৮.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৯.৯০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স : সোমবার ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২৯.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৪২ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪২ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১২.৯০ টাকা বা ৯.৯৯ শতাংশ বেড়েছে।

জুট স্পিনার্স : সোমবার জুট স্পিনার্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১১০.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২১.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২১.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১১ টাকা বা ৯.৯৮ শতাংশ বেড়েছে।

মনোস্পুল পেপার : সোমবার মনোস্পুল পেপারের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৫৬.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৭১.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৭১.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১৫.৬০ টাকা বা ৯.৯৮ শতাংশ বেড়েছে।

সাভার রিফ্রাক্টরিজ : সোমবার সাভার রিফ্রাক্টরিজের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৮৪.৮০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২০৩.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২০৩.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১৮.৪০ টাকা বা ৯.৯৫ শতাংশ বেড়েছে।

শ্যামপুর সুগার : সোমবার শ্যামপুর সুগারের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৩.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৮.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৮.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৫.৩০ টাকা বা ৯.৯৪ শতাংশ বেড়েছে।

পেপার প্রসেসিং : সোমবার পেপার প্রসেসিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৯.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৪.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৪.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪.৯০ টাকা বা ৯.৯৩ শতাংশ বেড়েছে।

ইমাম বাটন : সোমবার ইমাম বাটনের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৬.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৯.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৬০ টাকা বা ৯.৭৭ শতাংশ বেড়েছে।

খুলনা প্রিন্টিং : সোমবার খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৩.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৩০ টাকা বা ৯.৭৭ শতাংশ বেড়েছে।

তজিমউদ্দিন টেক্সটাইল : সোমবার তমিজউদ্দিন টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৬.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪০.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪০.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.৬০ টাকা বা ৯.৭৫ শতাংশ বেড়েছে।

মুন্নু ফেব্রিক্স : সোমবার মুন্নু ফেব্রিক্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩০.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৩.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৩.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩ টাকা বা ৯.৭০ শতাংশ বেড়েছে।

অলিম্পিক এক্সেসরিজ : সোমবার অলিম্পিক এক্সেসরিজের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.২০ টাকা বা ৯.৬৭ শতাংশ বেড়েছে।

মেঘনা পেট : সোমবার মেঘনা পেটের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৫.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৬ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৪০ টাকা বা ৯.৫৮ শতাংশ বেড়েছে।

আইএলএফএসএল : সোমবার আইএলএফএসএলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৫০ টাকা বা ৯.৪৩ শতাংশ বেড়েছে।

ফারইস্ট ফাইন্যান্স : সোমবার ফারইস্ট ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৪০ টাকা বা ৯.০৯ শতাংশ বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here