জুনে বন্ধ হয়েছে ১ লাখ ২২ হাজারের বেশি বিও হিসাব

0
201

জুন মাসে ১ লাখ ২২ হাজারে বেশি বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব বন্ধ হয়ে গেছে। নবায়ন না করার কারণে এসব বিও হিসাব বন্ধ হয়েছে। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মে মাসের শেষ দিন পুঁজিবাজারে বিও হিসাব ছিল ২৬ লাখ ৫৮ হাজার ৮১৭টি। আর জুন মাসের শেষ দিন বিও হিসাব ২৫ লাখ ৩৬ হাজার ৪৩১টিতে দাঁড়ায়। অর্থাৎ জুন মাসে ১ লাখ ২২ হাজার ৩৮৬টি বিও হিসাব বন্ধ হয়ে গেছে।

জুন মাসে পুরুষদের বিও ৯১ হাজার ২০৬টি কমে দাঁড়িয়েছে ১৮ লাখ ৬৯ হাজার ৪৪৯টিতে। মে মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৯ লাখ ৬০ হাজার ৬৫৫টিতে। আর জুন মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ৩১ হাজার ৩৭৭টি কমে ৬ লাখ ৫২ হাজার ২৭৫টিতে দাঁড়িয়েছে। মে মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬ লাখ ৮৩ হাজার ৬৪২টিতে।

মে মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ৫২০টিতে। আর জুন মাসে কোম্পানি বিও ১৮৭টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭০৭টিতে।

জুন মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ১ লাখ ৭৪৪টি বিও হিসাব কমেছে। এর মাধ্যমে জুন মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ২৩ লাখ ৮০ হাজার ৮৭৪টিতে। যা মে মাসের শেষ দিন ছিল ২৪ লাখ ৮১ হাজার ৬৪৮টিতে।

জুন মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ২১ হাজার ৭৯৯টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ১ লাখ ৪০ হাজার ৮৫০টিওেত। মে মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ১ লাখ ৬২ হাজার ৬৪৯টিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here