বিক্রেতা সংকটে হল্টেড ১৯ কোম্পানির শেয়ার

0
349

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৯ কোম্পানির শেয়ার ও ইউনিট বিক্রি করার মতো কোনো বিনিয়োগকারী নেই। সোমবার লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূন্য হয়ে পড়েছে। অর্থাৎ কোম্পানিগুলোর শেয়ার দর বেড়ে হল্টেড হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্যজানা গেছে।

কোম্পানিগুলোর হলো : ইয়াকিন পলিমার, জাহিন স্পিরিং, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, তাল্লু স্পিনিং, ফনিক্স ইন্স্যুরেন্স, এমএল ডাইং, পেপার প্রসেসিং, তমিজউদ্দিন টেক্সটাইল, অলটেক্স, ম্যাকসন্স স্পিনিং, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, আরএন স্পিনিং, আইএলএফএসএল, এপোলো ইস্পাত, অলিম্পিক এক্সেসরিজ, মিথুন নিটিং, আলিফ ম্যানুফ্যাকচারিং, ফার কেমিক্যাল এবং সিঅ্যান্ডিএ টেক্সটাইল।

জানা গেছে, বৃহস্পতিবার ইয়াকিন পলিমারের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৩.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৩০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

জাহিন স্পিনিং : বৃহস্পতিবার জাহিন স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৯ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৯.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৯.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৯০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

তাল্লু স্পিনিং : তাল্লু স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৭ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৭.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭.৭০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৭০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

সোনালী লাইফ ইন্স্যুরেন্স : বৃহস্পতিবার সোনালী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১১ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.১০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

ফনিক্স ইন্স্যুরেন্স : বৃহস্পতিবার ফনিক্স ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৯.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬৩.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৫.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৫.৯০ টাকা বা ৯.৯৬ শতাংশ বেড়েছে।

এমএল ডাইং : বৃহস্পতিবার এমএল ডাইংয়ের ক্লোজিং দর ছিল ২৯.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩২ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩২ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৯০ টাকা বা ৯.৯৬ শতাংশ বেড়েছে।

পেপার প্রসেসিং : বৃহস্পতিবার পেপার প্রসেসিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৯.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬৫.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৫.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৫.৯০ টাকা বা ৯.৮৯ শতাংশ বেড়েছে।

তমিজউদ্দিন টেক্সটাইল : বৃহস্পতিবার তমিজউদ্দিন টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৪.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৮.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৮.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪.৪০ টাকা বা ৯.৮৮ শতাংশ বেড়েছে।

অলটেক্স : বৃহস্পতিবার অলটেক্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.২০ টাকা বা ৯.৭৫ শতাংশ বেড়েছে।

ম্যাকসন্স স্পিনিং: বৃহস্পতিবার ম্যাকসন্স স্পিনিংয়ের ক্লোজিং দর ছিল ১৯.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২০.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৯০ টাকা বা ৯.৬৯ শতাংশ বেড়েছে।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড : বৃহস্পতিবার ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.২০ টাকা বা ৯.৬৭ শতাংশ বেড়েছে।

আরএন স্পিনিং : বৃহস্পতিবার আরএন স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫.৭০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৫০ টাকা বা ৯.৬১ শতাংশ বেড়েছে।

আইএলএফএসএল : বৃহস্পতিবার আইএলএফএসএলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৬০ টাকা বা ৯.৫২শতাংশ বেড়েছে।

এপোলো ইস্পাত : বৃহস্পতিবার এপোলো ইস্পাতের শেয়ারের ক্লোজিং দর ছিল ৮.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৮.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৯.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৮০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়েছে।

অলিম্পিক এক্সেসরিজ : বৃহস্পতিবার অলিম্পিক এক্সেসরিজের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৬.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৬.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৪০ টাকা বা ৯.৩৯ শতাংশ বেড়েছে।

মিথুন নিটিং : বৃহস্পতিবার মিথুন নিটিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৩.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.২০ টাকা বা ৯.৩০ শতাংশ বেড়েছে।

আলিফ ম্যানুফ্যাকচারিং : বৃহস্পতিবার আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের ক্লোজিং দর ছিল ১১.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.১০ টাকা বা ৯.২৪ শতাংশ বেড়েছে।

ফার কেমিক্যাল : বৃহস্পতিবার ফার কেমিক্যালের শেয়ারের ক্লোজিং দর ছিল ১১.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.১০ টাকা বা ৯.২৪ শতাংশ বেড়েছে।

সিঅ্যান্ডএ টেক্সটাইল : বৃহস্পতিবার সিঅ্যান্ডএ টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৪০ টাকা বা ৯.০৯ শতাংশ বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here